বাংলা আল হাদিস সফটওয়্যার Apps Download

বাংলা আল হাদিস সফটওয়্যার Apps Download করুণ। একটি বাংলা আল হাদিস আপ্স এর মাধ্যমে সমস্ত সহী হাদিস গ্রন্থসমূহ পেয়ে যাবেন। 

বাংলা আল হাদিস সফটওয়্যার Apps Download করুণ। একটি বাংলা আল হাদিস আপ্স এর মাধ্যমে সমস্ত সহী হাদিস গ্রন্থসমূহ পেয়ে যাবেন।

বাংলা হাদিস সফটওয়্যার বা Apps

এখন আর হাদিস পড়ার জন্য বিভিন্ন হাদিসের অ্যাপ এর প্রয়জন নেই। কারন একটি অ্যাপ এর মাধ্যমে সমস্ত হাদিস গ্রন্থসমূহ পেয়ে যাবেন। আর এই হাদিস অ্যাপ এর সবথেকে বড় বৈশিষ্ট্য যে কোন হাদিসটি সহী, যইফ, ও জাল খুব সহজেই জানতে পারবেন। 

আল হাদিস সফটওয়্যারের গুরুত্বপূর্ণ হাদিস গ্রন্থসমূহ।

কিতাবুস সিত্তাহ ছয়টি বাংলা হাদিস গ্রন্থসমূহর কিছু বর্ণনা।
  1. গ্রন্থের নাম- সহীহ বুখারী, সংকলকের নাম- মুহাম্মদ ইবনে ইসমাঈল ইবনে ইবরাহিম ইবনে মুগিরা, জন্ম- ১৯৪ হিজরি, হাদিস সংখ্যা- ৭৩৯৭টি। 
  2. গ্রন্থের নাম- সহীহ মুসলিম, সংকলকের নাম- মুসলিম ইবনে হাজ্জাজ আল কুশায়রি আল নিশাপুরী, জন্ম- ২০৪ হিজরিতে নিশাপুরে, হাদিস সংখ্যা- ৪০০০টি। 
  3. গ্রন্থের নাম- জামি' আত তিরমিজি, সংকলকের নাম- আবু ঈসা মুহাম্মদ ইবনে ঈসা আত-তিরমিজি, জন্ম- ২০৯ হিজরিতে খোরাসানের তিরমিজ শহরে, হাদিস সংখ্যা- ৩৮১২টি। 
  4. গ্রন্থের নাম- সুনানে আবু দাউদ, সংকলকের নাম- আবু দাউদ সুলায়মান ইবনে আশআশ ইবনে ইসহাক, জন্ম- ২০২ হিজরিতে সিস্তান নামক স্থানে, হাদিস সংখ্যা- ৪৮০০টি। 
  5. গ্রন্থের নাম- সুনানে নাসাই, সংকলকের নাম- ইমাম আবু আবদুর রহমান আহমদ ইবনে শুআইব ইবনে আলি আল খোরাসানি আন-নাসাই, জন্ম-২১৫ হিজরি নাসা শহরে, হাদিস সংখ্যা- ৫৭৬১ টি।
  6. গ্রন্থের নাম- সুনানে ইবনে মাজাহ, সংকলকের নাম- আবু আবদুল্লাহ মুহাম্মদ ইবনে ইয়াজিদ ইবনে আবদুল্লাহ ইবনে মাযাহ আল কাজবিনি, জন্ম-২১৭ হিজরিতে কাসবিন শহরে, হাদিস সংখ্যা- ৪৩৪৯টি। 

বাংলা সহী আল হাদিস সফটওয়্যার download ডাউনলোড করুন।

হাদিস হলো মূলত শেষ নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বাণী ও পথনির্দেশ।কোরআন ইসলামের মৌলিক গ্রন্থ এবং হাদিসকে  অনেক সময় তার ব্যাখ্যা হিসেবেও অভিহিত করা হয়। হাদিসের ছয়খানা অন্যতম হাদিসগ্রন্থ আছে। আর এই হাদীস গুলিকে একত্রে কিতাবুস সিত্তাহ বলা হয়। এখন এই ছয়টি  বাংলা সহী আল হাদিস সফটওয়্যার অ্যাপ ডাউনলোড করুন।