স্বামী ও স্ত্রীর ভালোবাসার হাদিস। স্বামী স্ত্রীর সম্পর্ক ভালো রাখার উপায়।

স্বামী স্ত্রীর  সম্পর্ক ভালো রাখার ইসলামিক উপায়। স্বামী স্ত্রীর ভালোবাসার হাদিস। বৈবাহিক জীবন ভালো রাখার হাদিস ও উপদেশ।



স্বামী ও স্ত্রীর ভালোবাসার হাদিস। স্বামী স্ত্রীর সম্পর্ক ভালো রাখার উপায়।

স্বামী ও স্ত্রীর ভালোবাসার হাদিস।

রসূল (সাঃ) বলেন স্বামী ও স্ত্রীর মধ্যে ঝগড়া হয় আর যদি স্বামী রেগে যাই সেই ক্ষেত্রে স্ত্রী চুপ হয়ে যাবে। আর যদি স্ত্রী রেগে যাই সেই ক্ষেত্রে স্বামী চুপ হয়ে যাবে। এই ভাবে ঝগড়া ঠাণ্ডা হয়ে যাবে।

রসূল (সাঃ) বলেন স্বামী ও স্ত্রী একেওপরের আইনার মত। যদি স্ত্রী স্বামীর কোন খারাপ কিছু লক্ষ করে বা স্বামী স্ত্রীর খারাপ কিছু লক্ষ করে তাহলে স্বামী ও স্ত্রী পরামর্শর মাধ্যমে খারাপ টিকে শুধরে নিবে।

রসূল (সাঃ) বলেন যে স্বামীর কাছে তার সব থেকে বড় সম্পদ তার স্ত্রী। তাই তোমরা সম্পদের যে ভাবে যত্ন কর সেই ভাবে তোমাদের স্ত্রীরিদের যত্ন করবে। 

রাসূল (সাঃ) বলেন যে মহিলা এই চারটি কাজ করবে সেই মহিলা জান্নাতে প্রবেশ করবে। (১) সালাত কায়েম করবে। (২) রমাজানের সিয়াম পালন করবে। (৩) লজ্জা স্থানের হেফাজত (পর্দা) করবে। (৪) স্বামীর আনুগত্য করবে।

স্বামী স্ত্রীর সম্পর্ক ভালো রাখার উপায়।

রসূল (সাঃ) বলেন মহিলাদের কে পাজরের হাড় থেকে সৃষ্টি করা হয়েছে। আর এই পাজরের হারটি হল বাঁকা। তাই মহিলারা স্বভাব গত দিক থেকে বাঁকা ও বাঁকা পথে চলে। 

কিন্ত এই বাঁকা হাড়টিকে সজা করতে চাপ সৃষ্টি করলে হাড়টি ভেঙ্গে যাবে আর কিছু না করলে হাড়টি বাঁকা হয়ে থেকে যাবে। তাই মহিলাদের কে সজা পথে পরিচালনা করতে সকল সময় উপদেশ মূলক কথা বার্তা বলুন। উপদেশ মূলক কথা বার্তা মহিলাদের সহজ ও নরম করে তলে। 

এই আর্টিকেল গুলি পড়ুন।