দরুদ শরীফ বাংলা উচ্চারণ | দরুদ শরীফ PDF Download

দরুদ শরীফ সাধারণতও নামাজের শেষ বৈঠকে তাশাহহুদের পর পাঠ করতে হয়। এছাড়াও দরুদ শরীফ যে কোন সময় পাঠ করা ভালো। বিশেষ করে জুম্মা বারে বেশী করে দরুদ শরীফ পাঠ করার কথা হাদিসে এসেছে। নীচে দরুদ শরীফ এর বাংলা উচ্চারণ ও PDF ডাউনলোড করার লিংক দেওয়া হয়েছে।

দরুদ শরীফ বাংলা উচ্চারণ | দরুদ শরীফ PDF ডাউনলোড।

দরুদ শরীফ এর আরবী উচ্চারণ। 

اللَّهُمَّ صَلِّ عَلَى مُحَمَّدٍ، وَعَلَى آلِ مُحَمَّدٍ، كَمَا صَلَّيتَ عَلَى إِبْرَاهِيمَ، وَعَلَى آلِ إِبْرَاهِيمَ، إِنَّكَ حَمِيدٌ مَجِيدٌ، اللَّهُمَّ بَارِكْ عَلَى مُحَمَّدٍ وَعَلَى آلِ مُحَمَّدٍ، كَمَا بَارَكْتَ عَلَى إِبْرَاهِيمَ وَعَلَى آلِ إِبْرَاهِيمَ، إِنَّكَ حَمِيدٌ مَجِيدٌ 

দরুদ শরীফ এর বাংলা উচ্চারণ। 

আল্লা-হুম্মা শ্বাল্লি আলা মুহাম্মাদিউ ওয়া আলা আ-লি মুহাম্মাদ, কামা শ্বাল্লাইতা আলা ইবরা-হিমা ওয়া আলা আ-লি ইবরা-হীম, ইন্নাকা হামিদুম মাজীদ। আল্লা-হুম্মা বা-রিক আলা মুহাম্মাদিউ ওয়া আলা আ-লি মুহাম্মদ, কামা বা-রাকতা আলা ইবরা-হীমা ওয়া আলা আ-লি ইবরা-হীম, ইন্নাকা হামিদুম মাজীদ।

দরুদ শরীফ এর বাংলা অর্থ। 

হে আল্লাহ। তুমি মুহাম্মদ ও তার বংশধরের উপর রহমত বর্ষণ কর। যেমন তুমি ইব্রাহিম ও তার বংশধরের উপর রহমত বর্ষণ করেছ। নিশ্চয় তুমি প্রশংসিত গরবান্বিত। হে আল্লাহ। তুমি মুহাম্মদ ও তার বংশধরের উপর বরকত বর্ষণ কর, যেমন তুমি ইব্রাহিম ও তার বংশধরের উপর বরকত বর্ষণ করেছ। নিশ্চয় তুমি প্রশংসিত গরবান্বিত।

দরুদ শরীফ PDF ডাউনলোড।

দরুদ শরীফ এর বাংলা  PDF ডাউনলোড করুণ। দরুদ শরীফ বাংলা উচ্চারণ থেকে মুখস্থ করতে ইচ্ছুক হলে নীচে PDF এর লিংক দেওয়া হয়েছে। ওখান থেকে দরুদ শরীফ এর বাংলা PDF ডাউনলোড করুণ।

Download

এই দোয়া গুলো পড়ুন।