জানাজার নামাজের দোয়া | পুরুষ ও নারীর জানাজার নামাজের দোয়া বাংলা উচ্চারণ সহ PDF Download.

জানাজার নামাজের দোয়া ৪ থেকে ৬ টি আছে। এর মধ্যে কিছু দোয়া পুরুষের জন্য ও কিছু দোয়া নারীদের জন্য। নীচে জানাজার নামাজের যে দোয়াটি দেওয়া হয়েছে, এই দোয়াটি পুরুষ ও নারী উভয়ের পক্ষে প্রযোজ্য।

আওফ ইবন মালিক (রাঃ) বলেন, রাসূলুল্লাহ্‌ (সাঃ) সালাতুল জানাজা আদায় করেন, তখন আমি তার থেকে এ দোয়াটি মুখস্থ করি। এ দোয়া শুনে আমার বাসনা হচ্ছিল যে, মৃত দেহটি যদি আমারই হতো (দোয়াটি নীচে দেওয়া হয়েছে)! রেফারেন্স: মুসলিমঃ ৯৬৩

জানাজার নামাজের দোয়া | পুরুষ ও নারীর জানাজার নামাজের দোয়া বাংলা উচ্চারণ সহ PDF Download.

জানাজার নামাজের দোয়া আরবী।

اَللَّهُمَّ اغْفِرْ لَهُ وَارْحَمْهُ وَعَافِهِ وَاعْفُ عَنْهُ وَأَكْرِمْ نُزُلَهُ وَوَسِّعْ مُدْخَلَهُ وَاغْسِلْهُ بِالْمَاءِ وَالثَّلْجِ وَالْبَرَدِ وَنَقِّهِ مِنَ الْخَطَايَا كَمَا نَقَّيْتَ الثَّوْبَ الْأَبْيَضَ مِنَ الدَّنَسِ وَأَبْدِلْهُ دَارًا خَيْرًا مِنْ دَارِهِ وَأَهْلًا خَيْرًا مِنْ أَهْلِهِ وَزَوْجًا خَيْرًا مِنْ زَوْجِهِ وَأَدْخِلْهُ الْجَنَّةَ وَأَعِذْهُ مِنْ عَذَابِ الْقَبْرِ [وَعَذَابِ النَّارِ]

জানাজার নামাজের দোয়া বাংলা উচ্চারণ।

আল্লা-হুম্মাগফির লাহূ, ওয়ার’হামহূ, ওয়া‘আ-ফিহী, ওয়া’অ্ফু ‘আনহু, ওয়া আকরিম নুঝুলাহূ, ওয়া ওয়াসসি’য় মুদখালাহূ, ওয়াগসিলহু বিলমা-ই ওয়াছছালজি ওয়াল বারাদ। ওয়া নাক্বিহী মিনাল খাতা-ইয়া- কামা-নাক্বাইতাছ ছাওবাল আবইয়াদ্বা মিনাদ দানাস। 

ওয়া আবদিলহূ দা-রান খাইরাম মিন দা-রিহী, ওয়া আহলান খাইরাম মিন আহলিহী, ওয়া ঝাওজান খাইরাম মিন ঝাওজিহী, ওয়া আদখিলহুল জান্নাতা ওয়া আ'ইযহু মিন আযাবিল ক্বাবর (ওয়া 'আযাবিন না-র)।

জানাজার নামাজের দোয়া বাংলা অনুবাদ।

হে আল্লাহ্‌, আপনি তাকে ক্ষমা করুন, রহমত করুন, নিরাপত্তা দান করুন, তাকে মাফ করে দিন, তাকে সম্মানের সাথে আপনার কাছে স্থান দান করুন, তার প্রবেশস্থান (কবর) প্রশস্ত করুন, তাকে পানি, বরফ ও শীল দিয়ে ধৌত করুন, তাকে পাপরাশি থেকে এমনভাবে পবিত্র ও পরিচ্ছন্ন করুন যেভাবে সাদা কাপড়কে ময়লা থেকে পরিচ্ছন্ন ও ঝকঝকে করেছেন। 

তাকে দান করুন তার (ফেলে যাওয়া) বাড়ির চেয়ে উত্তম বাড়ি, তার পরিজনের চেয়ে উত্তম পরিজন, তার (দুনিয়ার) সঙ্গীর চেয়ে উত্তম সঙ্গী। তাকে আপনি জান্নাত দান করুন এবং কবরের বা জাহান্নামের আযাব থেকে রক্ষা করুন।

জানাজার নামাজের দোয়া PDF Download.

জানাজার নামাজের দোয়া আরবী, বাংলা উচ্চারণ ও অনুবাদ ডাউনলোড করার জন্য নীচে লিংক দেওয়া হয়েছে। ওখান থেকে অতি সহজে জানাজার নামাজের দোয়া আরবী, বাংলা উচ্চারণ ও অনুবাদ সহ PDF Download করতে পারবেন।

PDF Download

এই দোয়া গুলো পড়ুন।