কবর জিয়ারতের দোয়া বাংলা উচ্চারণ | বাবা মার কবর জিয়ারতের দোয়া আরবী, বাংলা উচ্চারণ সহ PDF Download.

কবর জিয়ারতের দোয়া সকল মুসলিম ভাইদের মুখস্ত থাকা প্রয়জন। কারণ আমারা যখন কবরস্থানে প্রবেশ করি তখন এই কবর জিয়ারতের দোয়াটি পাঠ করতে হয়। এই দোয়াটি নিজের ও কবরবাসির অধিকার।

কবর জিয়ারতের দোয়াটি দুটি অর্থ প্রকাশ করে, এক--- সকল কবর বাসির জন্য মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা। আর দুই--- নিজেকে স্মরণ করে দেওয়া যে আমিও খুব দ্রত মৃত্যু বরণ করে তোমাদের সঙ্গে মিলিত হব। 

কবর জিয়ারতের দোয়া বাংলা উচ্চারণ | বাবা মার কবর জিয়ারতের দোয়া আরবী, বাংলা উচ্চারণ সহ PDF Download.

কবর জিয়ারতের দোয়া আরবী।

اَلسَّلَامُ عَلَيْكُمْ دَارَ قَوْمٍ مُؤْمِنِيْنَ وَأَتَاكُمْ مَا تُوعَدُونَ غَدًا مُؤَجَّلُونَ وَإِنَّا إِنْ شَاءَ اللَّهُ بِكُمْ لَاحِقُونَ اَللَّهُمَّ اغْفِرْ لِأَهْلِ بَقِيعِ الْغَرْقَدِ

কবর জিয়ারতের দোয়া বাংলা উচ্চারণ।

আস-সালামু ‘আলাইকুম দা-রা ক্বাওমিন মু’মিনীন, ওয়া আতা-কুম মা- তুও’আদূনা গাদান মুআজ্জালূন, ওয়া ইন্না- ইনশা- আল্লাহু বিকুম লা- ‘হিকূন। আল্লা-হুম্মাগফির লিআহ্‌লি বাক্বি’য়িল গারক্কাদ।

কবর জিয়ারতের দোয়া বাংলা অনুবাদ।

তোমাদের উপর সালাম, হে মুমিন কবরবাসিগণ। তোমাদেরকে যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা তোমাদের কাছে এসেছে, আগামী দিনের জন্য তোমাদের অপেক্ষায় রাখা হয়েছে। আর আল্লাহ্‌র ইচ্ছায় আমরা তোমাদের সাথে মিলিত হব। হে আল্লাহ্‌ আপনি বাকী কবরস্থানের বাসিন্দাদেরকে ক্ষমা করুন।

আয়েশা (রাঃ) বলেন, রাসূলুল্লাহ্‌ (সাঃ) যখন আমার গৃহে অবস্থান করতেন তখন শেষ রাতে বাকী গোরস্থানে গিয়ে উপরের কথাগুলো বলতেন। রেফারেন্স: মুসলিমঃ ৯৭৪

কবর জিয়ারতের দোয়া PDF Download.

কবর জিয়ারতের দোয়া আরবী, বাংলা উচ্চারণ ও অনুবাদ ডাউনলোড করার জন্য নীচে লিংক দেওয়া হয়েছে। ওখান থেকে অতি সহজে কবর জিয়ারতের দোয়া আরবী, বাংলা উচ্চারণ ও অনুবাদ সহ PDF Download করতে পারবেন।

PDF Download

এই দোয়া গুলো পড়ুন।