পিজি হাসপাতালে রোগী ভর্তির নিয়ম।

পিজি হাসপাতালে রোগী ভর্তির নিয়ম সম্পর্কে আপনাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করা হল। পিজি হাসপাতাল পশ্চিমবঙ্গের মধ্যে সব থেকে বড় সরকারি হাসপাতাল। 

আর পিজি হাসপাতালে প্রায় সমস্ত রোগের চিকিৎসা বিনামূল্য করা হয়। তাই এই হাসপাতালে সব সময় বড় বড় রোগীর আনাগুনা লেগেই থাকে। 

আর এই কারণ অধিকাংশ সময় পিজি হাসপাতালে রোগীর ভর্তির জন্য ব্যাড ফাঁকা নাও থাকতে পারে। তাই রোগী ভর্তির জন্য সাধারণ কিছু সমস্যা হতেই পারে।

পিজি হাসপাতালে রোগী ভর্তির নিয়ম।

পিজি হাসপাতালে সাধারণ রোগী ভর্তির নিয়ম।

পিজি হাসপাতালে সাধারণ রোগী ভর্তির জন্য প্রথমে OPD টিকিট করে ডাক্তার দেখাতে হবে। এর পর ডাক্তার আপনার রোগ সম্পর্কে বিশ্লেষণ করবে। 

তার পর ডাক্তার যদি মনে করে রোগীর ভর্তির প্রয়জন আছে, তখন ডাক্তার রোগীকে ভর্তি করার জন্য একটি সময় নির্ধারিত করে দেবে। এর পর আপনি সেই সময় খুব সহজে রোগীকে ভর্তি করতে পারবেন।

পিজি হাসপাতালে এমার্জেন্সি রোগী ভর্তি করার নিয়ম।

পিজি হাসপাতালে এমার্জেন্সি রোগীর ক্ষেত্রে প্রথমে এমার্জেন্সি ওয়াডের পাসে কাউন্টার থেকে একটি টিকিট করতে হবে। এর পর রোগীকে নিয়ে এমার্জেন্সি ওয়াডে প্রবেশ করতে হবে। 

এর পর ডাক্তার রোগীকে দেখবে। এর পর যদি ব্যাড খালি থাকে সেই ক্ষেত্রে রোগীকে ভর্তি করে নিবে। আর যদি ব্যাড খালি না থাকে সেই ক্ষেত্রে আপনাকে অন্য হাসপাতালে রেফার করবে।

এই আর্টিকেল গুলো পড়ুন।