সূরা কুরাইশ বাংলা উচ্চারণ ও অর্থ সহ pdf download

সূরা কুরাইশ এর ফজিলত সম্পর্কে ইমাম বায়হাকী (রঃ) তাঁর কিতাবুল খিলাফিয়্যাত' এ একটি গারীব হাদীস বর্ণনা করেছেন। হাদীসটি হলোঃ হযরত উম্মিহানী বিনতে আবী তালিব (রাঃ) হতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ্ (সঃ) বলেছেনঃ “আল্লাহ্ তা'আলা কুরায়েশদেরকে সাতটি ফজিলত প্রদান করেছেন। 

সূরা কুরাইশ বাংলা উচ্চারণ ও অর্থ সহ pdf download

(1) আমি তাদেরই অন্তর্ভুক্ত। (2) নবুওয়াত তাদের মধ্যে রয়েছে। (3) তারা আল্লাহর ঘরের তত্ত্বাবধায়ক। (4) তারা যমযম কূপের পানি পরিবেশনকারী। (5) আল্লাহ্ তা'আলা তাদেরকে হস্তী অধিপতিদের উপর বিজয় দান করেছেন। 

(6) দশবছর পর্যন্ত তারা আল্লাহর ইবাদত করেছে যখন অন্য কেউ ইবাদত করতো না। (7) তাদের সম্পর্কে আল্লাহ্ তা'আলা কুরআন কারীমের একটি সূরা অবতীর্ণ করেছেন।” অতঃপর রাসূলুল্লাহ্ (সঃ) পাঠ করেনঃ সূরা কুরাইশ।

সূরা কুরাইশ আরবী উচ্চারণ।

لِإِيلَٰفِ قُرَيْشٍ
إِۦلَٰفِهِمْ رِحْلَةَ ٱلشِّتَآءِ وَٱلصَّيْفِ
فَلْيَعْبُدُوا۟ رَبَّ هَٰذَا ٱلْبَيْتِ
ٱلَّذِىٓ أَطْعَمَهُم مِّن جُوعٍ وَءَامَنَهُم مِّنْ خَوْفٍۭ

সূরা কুরাইশ বাংলা উচ্চারণ।

1, লিঈলা-ফি কুরাইশ।
2, ঈলা-ফিহিম রিহলাতাশশিতাই ওয়াসসাঈফ।
3, ফালইয়া‘বুদূরাব্বা হা-যাল বাঈত।
4, আল্লাযীআতা‘আমাহুম মিন জূ‘ইওঁ ওয়া আ-মানাহুম মিন খাওফ।

সূরা কুরাইশ অর্থ।

কোরাইশের আসক্তির কারণে, আসক্তির কারণে তাদের শীত ও গ্রীষ্মকালীন সফরের। অতএব তারা যেন এবাদত করে এই ঘরের পালনকর্তার, যিনি তাদেরকে ক্ষুধায় আহার দিয়েছেন এবং যুদ্ধভীতি থেকে তাদেরকে নিরাপদ করেছেন।

সূরা কুরাইশ pdf download.

কুরআনের ছোট সূরার মধ্যে সূরা কুরাইশ একটি। তাই এই সূরা বাংলা উচ্চারণ দেখে মুখস্থ করতে ইচ্ছুক হলে। নীচে সূরা কুরাইশ ডাউনলোড করার লিংক দেওয়া হয়েছে। ওখান থেকে ডাউনলোড করতে পারবেন।

Download

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন