ওযুর আগে ও পরের দোয়া বাংলা উচ্চারণ ও অর্থ সহ PDF Download.

ওযুর আগে ও পরের দোয়া খুবই গুরুত্বপূর্ণ। কারণ ইবন মাজাহ হাদিস নং ৩৯৭ রাসুল (সাঃ) বলেন, যে ব্যক্তি ওযু করার আগে দোয়া বলেনা সেই ব্যক্তির ওযু হয় না। আমাদের একটি কথা চল আছে যে, জান্নাতের চাবি নামাজ আর নামাজের চাবি ওযু। 

তাই আমাদের ওযু সম্পূর্ণ না হলে, নামজ সম্পূর্ণ হবে কেমন করে? নীচে ওযুর আগে ও পরের দোয়া বাংলা উচ্চারণ ও অর্থ সহ দেওয়া হয়েছে। ও এর সঙ্গে ওযুর আগে ও পরের দোয়া PDF Download করার লিংক দেওয়া আছে।

ওযুর আগে ও পরের দোয়া বাংলা উচ্চারণ ও অর্থ সহ PDF Download.

ওযুর আগে ও পরের দোয়া আরবী।

ওযুর আগের দোয়া--- بِسْمِ اللَّهِ

ওযুর পরের দোয়া--- أَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَحْدَهُ لَا شَرِيْكَ لَهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُوْلُهُ

ওযুর আগে ও পরের দোয়া বাংলা উচ্চারণ।

ওযুর আগের দোয়া--- বিসমিল্লা-হ।

ওযুর পরের দোয়া--- আশহাদু আল্লা- ইলা-হা ইল্লাল্লা-হু ওয়া‘হদাহু লা-শারীকা লাহু ওয়া আশহাদু আন্না মু‘হাম্মাদান ‘আবদুহু ওয়া রাসূলুহু।

ওযুর আগে ও পরের দোয়া বাংলা অর্থ।

ওযুর আগের দোয়া--- আল্লাহ্‌র নামে।

ওযুর পরের দোয়া--- আমি সাক্ষ্য দিচ্ছি যে, একমাত্র আল্লাহ্‌ ছাড়া কোনও হক্ব ইলাহ নেই, তাঁর কোনো শরীক নেই। আমি আরও সাক্ষ্য দিচ্ছি যে, মুহাম্মাদ (ﷺ) তাঁর বান্দা ও রাসূল।

ওযুর পরের আরও ২ টি দোয়া।

ওযুর পরের দোয়া পড়ার পর আপনি চাইলে নীচের দোয়া দুটি পড়তে পারেন।

اَللَّهُمَّ اجْعَلْنِيْ مِنَ التَّوَّابِيْنَ وَاجْعَلْنِي مِنَ الْمُتَطَهِّرِيْنَ

আল্লা-হুম্মাজ ‘আলনী মিনাত তাওয়্যা-বীনা ওয়াজ্‌ ‘আলনী মিনাল মুত্বাতাহ্ হিরীন।

হে আল্লাহ্‌ আপনি আমাকে তাওবাকারীগণের অন্তর্ভুক্ত করুন এবং যারা গুরুত্ব ও পূর্ণতা সহকারে পবিত্রতা অর্জন করেন আমাকে তাদের অন্তর্ভুক্ত করুন।

দোয়াটি পূর্ববর্তী জিকিরের পরে পড়ার কথা সহীহ হাদীসে বর্ণিত হয়েছে। যে এদোয়া দুটি পড়বে তার জন্য জান্নাতের আটটি দরজা খুলে যাবে; যে-দরজা দিয়ে ইচ্ছা, সে (জান্নাতে) প্রবেশ করবে। রেফারেন্স: সহীহ। তিরমিজিঃ ৫৫

سُبْحَانَكَ اَللَّهُمَّ وَبِحَمْدِكَ، أَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلاَّ أَنْتَ، أَسْتَغْفِرُكَ وَأَتُوْبُ إِلَيْكَ

সুব‘হা-নাকা আল্লা-হুম্মা, ওয়া বি‘হামদিকা, আশহাদু আল্লা- ইলা-হা ইল্লা- আনতা, আস্‌তাগ্বফিরুকা, ওয়া আতূবু ইলাইক।

আপনার পবিত্রতা ঘোষণা করছি, হে আল্লাহ্‌, এবং আপনার প্রশংসা জ্ঞাপন করছি। আমি সাক্ষ্য দিচ্ছি যে, একমাত্র আল্লাহ্‌ ছাড়া কোনও হক্ব ইলাহ নেই এবং আমি আপনার কাছে ক্ষমা প্রার্থনা করছি এবং আপনার কাছে তাওবা করছি।

আবু সাঈদ (রাঃ) বলেন, রাসূলুল্লাহ্‌ (ﷺ) বলেন, কেউ ওযূর পরে এ দোয়াটি বললে তা একটি পত্রে লিখে তা মোহরাঙ্কিত করে (আরশের নিচে) রাখা হবে। কিয়ামতের আগে সে মোহর ভাঙ্গা হবে না।

রেফারেন্স: নাসাঈ, 'আমালুল ইয়াওমি ওয়াল লাইলাহ পৃঃ ১৭৩। সহিহ ইরওয়াউল গালীল ১/১৩৫ এবং ২/৯৪

ওযুর আগে ও পরের দোয়া PDF Download.

ওযুর আগে ও পরের দোয়া আরবী, বাংলা উচ্চারণ ও অনুবাদ ডাউনলোড করার জন্য নীচে লিংক দেওয়া হয়েছে। ওখান থেকে অতি সহজে ওযুর আগে ও পরের দোয়া আরবী, বাংলা উচ্চারণ ও অনুবাদ সহ PDF Download করতে পারবেন। 

PDF Download

এই দোয়া গুলো পড়ুন।