হিন্দু থেকে মুসলমান হওয়ার নিয়ম। ইসলাম ধর্ম গ্রহণ করার নিয়ম।

হিন্দু থেকে হক বা যে কোন ধর্ম থেকে হক মুসলমান হওয়া বা ইসলাম ধর্ম গ্রহণ করার নিয়ম সম্পূর্ণ একই। ইসলাম ধর্ম ঈশ্বর প্রেরিত সঠিক ধর্ম। তাই এই ধর্ম গ্রহণ করাও মানুষের পক্ষে অতি সহজ।

 আল্লাহ তায়ালা ইসলাম ধর্ম গ্রহণ করার জন্য দুই লাইনের একটি বাক্যে শিক্ষা দিয়েছেন। আল্লাহকে সাক্ষী রেখে, এই দুই লাইনের বাক্যের প্রতি সম্পূর্ণ রূপে বিশ্বাস করে, মূখে উচ্চারণ করতে হবে। আর এর মাধ্যমে আপনি ইসলাম ধর্মে অন্তর্ভুক্ত হয়ে জাবেন।

হিন্দু থেকে মুসলমান হওয়ার নিয়ম।  ইসলাম ধর্ম গ্রহণ করার নিয়ম।

মুসলমান হওয়া বা ইসলাম ধর্ম গ্রহন করার নিয়ম।

মুসলমান হওয়া বা ইসলাম ধর্ম গ্রহণ করার জন্য এই দুই লাইনের বাক্যে মূখে উচ্চারণ করতে হবে- 

বাংলা উচ্চারণ : আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহ্দাহু লা শারীকালাহু, ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসূলুহু। 

বাংলা অর্থ : আমি সাক্ষ্য প্রদান করছি যে, আল্লাহ্ ব্যতীত অন্য কোন মাবুদ নেই। তিনি এক। তাঁহার কোন অংশীদার নেই, এবং আমি আরও সাক্ষ্য প্রদান করছি যে, নিশ্চয়ই হযরত মুহাম্মদ (সঃ) আল্লাহ্র প্রেরিত বান্দা ও রাসূল।

যখন থেকে আপনি এই দুই লাইনের বাক্যে মন থেকে বিশ্বাস করে, মূখে উচ্চারণ করবেন, তখন থেকে আপনি একজন মুসলিম হিসেবে গণ্য হবেন।

মুসলমান হওয়া বা ইসলাম ধর্ম গ্রহণ করার পরের কিছু নিয়ম।

ইসলাম ধর্ম পাঁচটি স্তম্ভের উপর দাড়িয়ে আছে, যেমন- (১) কলেমা—শপথ বাক্য! (২) সালাত-নামাজ বা প্রার্থনা। (৩) রমযান মাসে সিয়াম বা রোযা পালন করা। (৪) যাকাত প্রদান। (৫) হজ্ব পালন। 

তাই মুসলমান হওয়া বা ইসলাম ধর্ম গ্রহণ করার পর এই পাঁচটি স্তম্ভোকে পালন করার মাধ্যমে আরও শক্তিশালী করতে হবে। আর এর সঙ্গে প্রতিনিয়ত মাতৃ ভাষায় কোরআন পাঠ করতে হবে। কোরআন পাঠ করার মাধ্যমে আল্লাহ তায়ালা আপনাকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাবে।