শীর্ষ তিনটি বাংলা কোরআন শরীফ Apps ডাউনলোড।

‘সূরা আল-ই ইমরানে’ মহান আল্লাহ ঘোষণা করেছেন “এবং তোমরা সকলে আল্লাহর রশিকে শক্ত করে ধরো, এবং পরস্পর বিচ্ছিন্ন হয়ো না।” (৩ নং সূরা , আয়াত ১০৩) এখানে 'আল্লাহর রশি’ বলতে কোরআন শরিফকেই বোঝানো হয়েছে। 

আল্লাহ বলেছেন যে মুসলমানদের বিভক্ত বা বিভাজিত হওয়া উচিত নয়। আর মুসলমানকে অবিভক্ত বা ঐক্যবদ্ধ রাখার আলোকিত মাধ্যমটি হল কোরআন শরিফ। 

শীর্ষ তিনটি বাংলা কোরআন শরীফ APK ডাউনলোড।

বাংলা কোরআন শরীফ ডাউনলোড --- বাঙালি মুসলিমরা সাধারণত বাংলা কোরআন চারটি পদ্ধতিতে পড়ে থাকে। ১) আরবী থেকে আরবী উচ্চারণ ও বাংলা অনুবাদ পড়ে থাকে। 

২) আরবীর বাংলা উচ্চারণ ও বাংলা অনুবাদ পড়ে থাকে। ৩) কোরআনের কেবল বাংলা অনুবাদ পড়ে থাকে। ৪) কোরআনের বাংলা অনুবাদ পড়ার পাশাপাশি তাফসীর ও পড়ে থাকে। 

তাই আপনাদের জন্য এই চারটি পদ্ধতি মাথাই রেখে শীর্ষ তিনটি বাংলা কোরআন শরীফ  Apps শিয়ার করা হল। এই তিনটি Apps এর এক একটির এক একটি বৈশিষ্ট্য আছে। তাই শীর্ষ বাংলা কোরআন শরীফ Apps ডাউনলোড করার জন্য নীচের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। 

সেরা তিনটি বাংলা কোরআন শরীফ Apps

১) যে সকল দীনি ভাই ও বোনেরা আরবী উচ্চারণ বা আরবীর বাংলা উচ্চারণ ও বাংলা অনুবাদ পড়তে ইচ্ছুক উনাদের জন্য এই Apps টি ভালো হবে। কারণ এই Apps টিতে আরবী অক্ষর গুলো পরিষ্কার করে দেওয়া আছে। এতে আরবী পড়তে সুবিধা হবে। 

ও এর সঙ্গে আরবীর বাংলা উচ্চারণ ও বাংলা অনুবাদ দেওয়া আছে। এই Apps টির আর একটি বিশেষ সুবিধা আছে যে আপনি চাইলে যে কোন সূরার অডিও শুনতে পারবেন। তাই আপনি চাইলে এই বাংলা কোরআন শরীফ Apps টি ডাউনলোড করতে পারেন। 

Download

২) দ্বিতীয় নম্বর এই বাংলা কোরআন Apps টি অতি সাধারন। যে সকল ভাই ও বোনেরা কেবল মাত্র কোরআনের অনুবাদ পড়তে ইচ্ছুক। ওই সকল ভাই ও বোনেদের পক্ষে এই Apps ভালো। 

এই কোরআন Apps টির মধ্যে কিছু খামিয়া আছে যেমন- আরবী অক্ষর গুলো পরিষ্কার না, আর আরবীর বাংলা উচ্চারণ দেওয়া নেই। কোরআনের অনুবাদ পড়ার জন্য Apps টি সেরা। 

Download

৩) তৃতীয় নম্বর Apps টি অসাধারণ। যে সকল ভাই ও বোনেরা বাংলা অনুবাদ সহ কোরআন এক থেকে অধিক বার পড়া সম্পূর্ণ করেছেন। ওই সকল ভাই ও বোনেদের এই তাফসীর সহ বাংলা কোরআনটি পড়া প্রয়জন। 

কারণ কোরআনের অনুবাদ পড়ার সময় যে আয়াতের অনুবাদ বুঝতে অসুবিধা হবে, তখন আয়াতটির তাফসীর পড়লে বুঝতে সুবিধা হবে। 

এই তাফসীর সহ বাংলা কোরআন Apps টির একটি ছোট খামিয়া আছে, যে সূরা গুলোর আরবীর বাংলা উচ্চারণ দেওয়া নেই। এছাড়া সকল ক্ষেত্রে এই Apps টি এক নম্বর স্থান দখল করবে। (আমি বেক্তিগত ভাবে এই তিনটি Apps ব্যাবহার করি।)

Download

এই আর্টিকেল গুলো পড়ুন।