মাল্টি ভিটামিন ক্যাপসুল | মাল্টি ভিটামিন ক্যাপসুলের কাজ।

মাল্টি ভিটামিন ক্যাপসুল দুই প্রকার। এক প্রকার মাল্টি ভিটামিন ক্যাপসুল হল মেডিসিন, এই মাল্টি ভিটামিন ক্যাপসুল গুলো রোগীর বিশেষ কোন শারীরিক সমস্যার জন্য ডাক্তার বাবু লিখে থাকে। এই মাল্টি ভিটামিন ক্যাপসুল কেবল মাত্র ডাক্তার বাবুর পরামর্শে খাওয়া হয়।

মাল্টি ভিটামিন ক্যাপসুল | মাল্টি ভিটামিন ক্যাপসুলের কাজ। 

আর এক প্রকার মাল্টি ভিটামিন ক্যাপসুল হল সুপ্লিমেন্ট। এই মাল্টি ভিটামিন ক্যাপসুল গুলো হল ন্যাচারাল। তাই যে কোন মানুষ এই মাল্টি ভিটামিন ক্যাপসুল সুপ্লিমেন্ট খেতে পারে। এর কোন পার্শক্রিয়া নেই।

মাল্টি ভিটামিন সুপ্লিমেন্টের কাজ। 

এই মাল্টি ভিটামিন ক্যাপসুল সাধারণত ফিল্মস্টার, ক্রিকেটার, ফুটবলার ও ফিটনেসের সঙ্গে জিনারা জড়িত আছে, সকলে নিয়মিত মাল্টি ভিটামিন ক্যাপসুল খেয়ে থাকে। আমাদের শরীরে প্রতিদিন যে ভিটামিন প্রয়োজন আমরা সেই পরিমাণ ভিটামিন যুক্ত খাদ্য গ্রহণ করতে পারি না। 

যার ফলে শরীরে ভিটামিনের ঘটতি থেকে যায়। দীর্ঘদিন এই ভিটামিনের ঘাটতি থাকার কারণে শরীরে বিভিন্ন রোগ সৃষ্টি হয়। তাই আমাদের সকলকে ভিটামিনের ঘাটতি থেকে রক্ষা পাওয়ার জন্য অবশ্যয় মাল্টি ভিটামিন ক্যাপসুল খাওয়া প্রয়োজন।    

নীচে তিনটি মাল্টি ভিটামিন ক্যাপসুল দেওয়া হল। আপনারা চাইলে এখান থেকে যে কোন একটি মাল্টি ভিটামিন ক্যাপসুল ক্রয় করতে পারেন। সকালে খাওয়ার পরে একটি করে ক্যাপসুল নিয়মিত খাবেন।

এই আর্টিকেল গুলো পড়ুন।