ওজন কমানোর উপায় ও খাবার তালিকা।

ওজন কমানোর উপায়। ওজন কমানোর খাবার তালিকা কেমন হওয়া উচিত। ও ওজন কমানোর জন্য কি করা প্রয়োজন। এই সকল বিষয়ে আলোচনা করা হয়েছে।

ওজন কমানোর উপায় ও খাবার তালিকা।

ওজন কমানোর উপায়।

আমরা অনেকেই অনেকের মূখে শুনে থাকি যে সাত দিনে দশ কেজি ওজন কমানোর উপায়, লেবু দিয়ে ওজন কমানোর পদ্ধতি ইত্যাদি। তাই সকলকে উদ্দেশ্য করে বলছি যদি ওজন কমানো এত সহজ হত তাহলে সকল মোটা মানুষ আজ ফিট হয়ে যেতো। তাই এই সকল ধারণা থেকে প্রথমে বেরিয়ে আসুন। ওজন কমানোর জন্য সর্ব প্রথম খাবারের তালিকা পরিবর্তন করতে হবে। এর সঙ্গে দৌড়াদৌড়ি করতে হবে বা জিম করতে হবে। যখন এই দুটি কাজ সম্পূর্ণ করবেন, তখন আপনার ওজন ম্যাজিকের মত কমতে থাকবে।

ওজন কমানোর খাবার তালিকা।

ওজন কমানোর জন্য কোন খাবার খাবো এই বিষয়ে চিন্তা না করে, কোন খাবার গুলো খাওয়া যাবে না এই বিষয়ে ভাবুন। তাই ওজন কমানোর জন্য এই পাঁচ ধরনের খাবার থেকে দূরে থাকুন।

সর্ব প্রথম যদি আপনি নিয়মিত মদ পান করেন, তাহলে মদ পান করা থেকে দূরে থাকুন। কারণ যখন কোন ব্যক্তি মদ পান করে, সেই মদ শরীরের মধ্যে গিয়ে কিছু পরিমাণ মদ প্রস্সাবের মাধ্যমে বেরিয়ে যায়। আর যে মদ গুলো শরীরে থেকে যায় সেই মদ গুলো সম্পূর্ণ ফেটে পরিবর্তন হয়ে যায়। তাই ওজন কমাতে হলে মাসে দুই থেকে তিন দিন মদ খান, না খেলে ভালো হয়।

শরীরে যে পরিমাণ খাবার খাওয়া প্রয়োজন তার থেকে কিছু কম খান। কারণ অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় যে বেশি পরিমাণ খাওয়ার কারণে মানুষ মোটা হয়ে যায়।

মিষ্টি জাতীয় খাবার একেবারে খাওয়া যাবে না। যেমন- মিষ্টির দোকানে পনির বাদ দিয়ে আর কোন খাবার খাওয়া যাবে না। দিনে দুই থেকে তিন কাপের বেশি চা খাওয়া যাবে না।

তেল জাতীয় খাবার খাওয়া যাবে না। যেমন- মাংসর চেরবি, ভাজাভুজি ইত্যাদি।

কাঁচা লবণ খাওয়া যাবে না।

এই পাঁচ জাতীয় খাবার থেকে দূরে থাকুন, তাহলে আর মোটা হবেন না। আর ব্যয়াম বা জিম করা আরম্ভ করুন। দেখবেন খুব সহজেই আপনার ওজন কমাতে থাকবে।

কমেন্ট করুণ ও আর্টিকেলটি বন্ধুদের সঙ্গে সিয়ার করুণ। 

এই আর্টিকেল গুলো পড়ুন।