সূরা আল-ইমরান আয়াত ১৮৫ বাংলা উচ্চারণ ও অনুবাদ।

সূরা আল-ইমরান এর ১৮৫ নম্বর আয়াতটির বাংলা উচ্চারণ ও অনুবাদ নীচে দেওয়া হয়েছে। আশাকরি আপনারা সকলে সূরা আল-ইমরান এর ১৮৫ নম্বর আয়াত থেকে কিছু শিক্ষা অর্জন করবেন।

সূরা আল-ইমরান এর ১৮৫ নম্বর আয়াতটির মাধ্যমে আল্লাহ আমাদেরকে পরিষ্কার জানিয়ে দিছে যে কিয়ামতের দিন যে ব্যক্তিকে জান্নাত দেওয়া হবে, সেই ব্যক্তি সফল। তাই আমরা যেন পৃথিবীতে সফল হওয়ার জন্য কিয়ামতের দিন অসফল না হয়।

সূরা আল-ইমরান আয়াত ১৮৫ বাংলা উচ্চারণ ও অনুবাদ।

সূরা আল-ইমরান আয়াত ১৮৫ আরবি।

کُلُّ نَفۡسٍ ذَآئِقَۃُ الۡمَوۡتِ ؕ وَ اِنَّمَا تُوَفَّوۡنَ اُجُوۡرَکُمۡ یَوۡمَ الۡقِیٰمَۃِ ؕ فَمَنۡ زُحۡزِحَ عَنِ النَّارِ وَ اُدۡخِلَ الۡجَنَّۃَ فَقَدۡ فَازَ ؕ وَ مَا الۡحَیٰوۃُ الدُّنۡیَاۤ اِلَّا مَتَاعُ الۡغُرُوۡرِ

সূরা আল-ইমরান আয়াত ১৮৫ বাংলা উচ্চারণ।

কুল্লুনাফছিন যাইকাতুল মাওতি ওয়া ইন্নামা-তুওয়াফফাওনা উজূরাকুম ইয়াওমাল কিয়া-মাতি ফামান ঝুহঝিহা ‘আনিন্না-রি ওয়া উদখিলাল জান্নাতা ফাকাদ ফা-ঝা ওয়ামাল হায়া-তুদ্দুনইয়া-ইল্লা-মাতা-‘উল গুরুর।

সূরা আল-ইমরান আয়াত ১৮৫ বাংলা অনুবাদ।

প্রতিটি প্রাণী মৃত্যুর স্বাদ গ্রহণ করবে। আর ‘অবশ্যই কিয়ামতের দিনে তাদের প্রতিদান পরিপূর্ণভাবে দেয়া হবে। সুতরাং যাকে জাহান্নাম থেকে দূরে রাখা হবে এবং জান্নাতে প্রবেশ করানো হবে সে-ই সফলতা পাবে। আর দুনিয়ার জীবন শুধু ধোঁকার সামগ্রী।

এই আয়াত গুলো পড়ুন।