সরাসরি ইসলামিক প্রশ্ন ও উত্তর।

প্রশ্ন করার জন্য এখানে ক্লিক করুণ।

ইসলামিক প্রশ্ন ও উত্তর গুলো পড়ুন।

প্রশ্ন- অমুসলিম প্রধান দেশ যেমন কানাড়া, অস্ট্রলিয়া তে স্ত্রী ও পরিবার সহ স্থায়ী ভাবে থাকতে চাচ্ছি এটা কতটুকু শরীয়ত সম্মত হবে? নাম-আল আমিন আজাদ।

উত্তর- ‘তোমরা আমার এ জামাটি নিয়ে যাও, অতঃপর সেটি আমার পিতার চেহারায় ফেল। এতে তিনি দৃষ্টিশক্তি ফিরে পাবেন। আর তোমরা তোমাদের পরিবারের সকলকে নিয়ে আমার কাছে চলে আস’। (১২-৯৩) 

এই আয়াত থেকে বুঝাজায় যে আর্থিক কারণে পরিবার নিয়ে এক স্থান থেকে অন্য স্থানে যাওয়া যাই। কোন সমস্যা নেয় কিন্ত শর্ত আল্লাহর বিধান অনুযায়ী জীবন অতিবাহিত করতে হবে।

তিনিই আসমানসমূহ ও যমীন ছয় দিনে সৃষ্টি করেছেন, তারপর তিনি আরশে উঠেছেন। তিনি জানেন যমীনে যা কিছু প্রবেশ করে এবং তা থেকে যা কিছু বের হয়; আর আসমান থেকে যা কিছু অবতীর্ণ হয় এবং তাতে যা কিছু উত্থিত হয়। আর তোমরা যেখানেই থাক না কেন, তিনি তোমাদের সাথেই আছেন। আর তোমরা যা কর, আল্লাহ তার সম্যক দ্রষ্টা। (৫৭-৪) 

এই আয়াত থেকে বুঝাজায় যে আপনি পৃথিবীর যেখানে থাকুন না কেন হিদায়াতের উপর প্রতিষ্ঠিত থাকলে আল্লাহ্‌ আপনার সঙ্গে থাকবে।

আমাদের সঙ্গে সরাসরি ইসলামিক প্রশ্ন করুণ।

আপনাদের সকল প্রশ্নের উত্তর আমরা কুরআন থেকে দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ। আপনারা প্রশ্ন করার আগে একবার উত্তর গুলো পড়ে নিবেন। কারণ এরকম হতে পারে, আপনি যে প্রশ্ন করবেন সেই প্রশ্নের উত্তর আগে থেকে দেওয়া হয়েছে।  

আপনাদের সকল প্রশ্ন গুলো আমরা পড়ি ও সকল প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করি। যখন কোন প্রশ্নের উত্তর দেওয়া হয়, তখন যদি সেই উত্তর সম্পর্কে কোন মতামত দেখা দেই, সেই ক্ষেত্রে কমেন্ট করে আপনার মন্তব আমাদেরকে জানাতে পারবেন। 

আমাদের দেওয়া কোন উত্তর যদি ভুল প্রমাণ হয়, সেই ক্ষেত্রে আমরা উত্তরটি সংশোধন করতে আগ্রহী থাকবো।

কোন মন্তব্য নেই: