ভারতীয় উপমহাদেশের ইসলামের ইতিহাস।

ভারতীয় উপমহাদেশে সর্বপ্রথম ইসলাম প্রচারক।

ভারতীয় উপমহাদেশে সর্বপ্রথম ইসলাম প্রচারক কে জানতে হলে প্রথমে হিন্দু ধর্ম সম্পর্কে সঠিক ধারণা রাখতে হবে। এর পর ইসলাম ধর্ম সম্পর্কে  সম্পূর্ণ জানতে হবে। 

কথা গুলো বলার কারণ হচ্ছে অধিকাংশ মানুষ ধর্ম গ্রন্থ না পড়েই মনে করে যে সে তার নিজের ধর্ম সম্পর্কে সবকিছু জানেন, কিন্তু ধর্ম গ্রন্থ না পড়ে ধর্ম সম্পর্কে সঠিক জানা যাই না। 

ভারতীয় উপমহাদেশের ইসলামের ইতিহাস।

এখন অনেকের মনে প্রশ্ন আসতে পারে যে আমরা ভারতীয় উপমহাদেশে সর্বপ্রথম ইসলাম প্রচারক কে জানতে চাই এর জন্য আমাদের হিন্দু ধর্ম সম্পর্কে কেন জানতে হবে? 

এর কারণ ভারতীয় উপমহাদেশের সব থেকে বড় ধর্ম হচ্ছে হিন্দু ধর্ম, তাই সঠিক ভাবে হিন্দু ধর্ম গ্রন্থ পাঠ করলে এর উত্তর পাওয়া যাবে। আর এর জন্য অবশ্যই ইসলাম ধর্ম সম্পর্কেও জানতে হবে। এর জন্য ইসলাম ও হিন্দু ধর্মের সাদৃশ্য পড়তে পারেন, এতে কথা গুলো বুঝতে সুবিধা হবে।

এই আর্টিকেল গুলি পড়ুন। 

শ্রীরাম, শ্রীকৃষ্ণ ভারতীয় উপমহাদেশে সর্বপ্রথম ইসলাম প্রচারক।

যদি আমরা হিন্দু ধর্মগ্রন্থ পড়ি তাহলে দেখবো যে হিন্দু ধর্মগ্রন্থে একত্ববাদের কথা বলা হয়েছে। ও মুসলিমদের শেষ নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ভবিষ্যৎ বাণী করা হয়েছে। 

আর এই কোথাও বলা হয়েছে যে যখন মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পৃথিবীতে আবির্ভাব ঘটবে তখন পুরো মানব জাতিকে পবিত্র করবে। 

শ্রীরাম, শ্রীকৃষ্ণ এরা সকলেই একত্ববাদের প্রচার চালিয়েছে আর শেষ নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আসবে ও উনাকে মেনে চলার কোথাও বলে গিয়েছেন। 

তাই আমরা শ্রীরাম, শ্রীকৃষ্ণ কে ভারতীয় উপমহাদেশে সর্বপ্রথম ইসলাম প্রচারক বলে মনে করি। দলিল- ১, দলিল- ২,

এই আর্টিকেল গুলি পড়ুন।