শয়তানের ওয়াসওয়াসা ও তার প্রতিকার।

জিন শয়তানের ওয়াসওয়াসা থেকে বাচার জন্য আমলের প্রয়োজন।

জিন শয়তান থেকে দূরে থাকার দোয়া বা সূরা অনেক আছে, কিন্তু জিন শয়তান থেকে দূরে থাকতে হলে সর্ব প্রথম আমাদের আমল ঠিক রাখতে হবে। 

যদি কোন ব্যক্তি জিন শয়তানের জ্বালাজন্ত্রনার শিকার হয় তাহলে এর অর্থ বেক্তিটির আমলের মধ্যে কোন ঘাটতি আছে। আর যদি আমল ঠিক না থাকে তাহলে দোয়া বা সূরা পাঠ করলেও কোন ফল পাওয়া যাবে না। 

তবে জিন বা শয়তানটা যদি দুর্বল হয়ে থাকে সেই ক্ষেত্রে দোয়া বা সূরা পাঠ করলে কাজ হতে পারে। তাই জিন শয়তান থেকে বাঁচার জন্য আমাদেরকে সঠিক আমল করতে হবে। 

শয়তানের ওয়াসওয়াসা ও তার প্রতিকার।

এই আর্টিকেল গুলি পড়ুন।

জিন শয়তানের ওয়াসওয়াসা থেকে দূরে থাকার সঠিক আমল।

জিন শয়তান থেকে দূরে থাকার কিছু গুরুত্বপূর্ণ আমল যেনে নেওয়া হক। জিন শয়তান থেকে দূরে থাকতে হলে পাঁচ ওয়াক্ত নামাজ সময় মত আদায় করতে হবে। নোংরা স্থানে জওয়া যাবে না। 

যখন কোন মুসুল্লি ব্যক্তির সঙ্গে সাক্ষাত হবে তখন সালাম আদান প্রদান করতে হবে। কোন প্রকার হারাম খাদ্য খাওয়া যাবে না। আর মনের মধ্যে কোন খারাপ চিন্তা করা হবে না। 

সবসময় আল্লাহর প্রতি ভরসা রাখতে হবে। দিনে বা রাত্রে ফাঁকা সময় থাকলে কোরআন পাঠ করতে হবে। এই সমস্ত আমল থাকলে জিন শয়তান আপনার কাছ থেকে দূরে থাকবে।

এই দোয়া পড়লে সারাদিন জিন শয়তানের ওয়াসওয়াসা থেকে দূরে থাকবেন।

জিন শয়তানের ওয়াসওয়াসা থেকে দূরে থাকার দোয়া বা সূরা অনেক আছে, কিন্তু আপনাদের সঙ্গে চারটি সূরার কথা বলবো। পাঁচ ওয়াক্ত নামাজের পরে তিন বার আয়তুল কুরসি পাঠ করবেন, তিন বার সূরা নাস আর তিন বার সূরা ফালাক পাঠ করবেন। 

এর পর সবসময় যখনি সম্ভব হবে তখন সূরা ইখলাস পাঠ করবেন। এই সূরা গুলি  নিয়োমিত পাঠ করলে সারাদিন জিন শয়তানের ওয়াসওয়াসা থেকে দূরে থাকবেন।

এই আর্টিকেল গুলি পড়ুন।